লোনা জল
- মনিরা বাকী ০৪-০৫-২০২৪

দূর দেশে বনবাসে গেছে মন
যাক না !
হৃদি মাঝে লেখা আছে নাম যার
হৃদি মাঝে থাকনা;
সে থাক না !

স্বপ্নেরা দলবেঁধে উড়ে গেছে বনতল ।
রোজ রাতে নাম ধুয়ে রাখে
শুধু লোনা জল ।
প্রভাতের মুখ দেখে ফুটে উঠে
পদ্ম ।
শতদলে ভ্রমরা মধু খেতে মত্ত ।

কিংশুক মন শুধু দিবা নিশি
ভেবে সার !
আছে কেউ দূরে বসে, যায় ছেড়ে পারাবার ।
নেই ভয় আর যেন আজ কিছু হারাবার ।
টুপ টাপ চুপ চাপ ঝরে পড়ে,
শিশিরে !

অকাতরে ভেসে যায় বালুচরে গাঁথা মন ।
যায় উড়ে স্বপ্নেরা নীলাচলে ভেসে যায় !
পাথুরে সুখ নিয়ে দূর কোন দেশে যায় !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।